রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

লাকসামে বিজয়া দশমীতে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার মন্ত্রী

Exif_JPEG_420

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার চতুর্থ দিন আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে মহানবমী পুজা। মন্ডপগুলোতে বইছে উৎসবের আমেজ। ওই দিন সকাল সাড়ে ৭ টায় পূজা শুরু হয়। সন্ধায় পূজামন্ডপগুলোতে অনুষ্ঠিত হয় সন্ধা আরতি। ওই সময় যেন দেবীর বিদায়ের সুর বেজে উঠে।

দেবী দুর্গার শেষ দর্শন পেতে এবং দেবীর চরণে শেষ ভক্তি জানাতে প্রতিটি মন্দির ও পুজামন্ডপে নারী-পুরুষ ও শিশু-কিশোরসহ অসংখ্য ভক্তবৃন্দ ও দর্শনার্থীরা ভিড় জমায়। ওই সময় ঢাক-ঢোল কাঁসা এবং শঙ্খের আওয়াজে মূখরিত হয়ে উঠে পূজামন্ডপ প্রাঙ্গণ। দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন আলোকসজ্জায় বর্ণিল সাজে সাজানো হয়েছে লাকসামের পুজামন্ডপগুলো।

কাল মঙ্গলবার বিজয়া দশমী। সকাল ৭টায় পূজা সমাপন এবং দর্পণ বিসর্জন হবে সকাল ৮টায়। বিকেলে প্রতীমা বিসর্জন ও শান্তিজল গ্রহণের মধ্যদিয়ে শেষ হবে পাঁচদিন ব্যাপি এই শারদীয় দুর্গোৎসব।

লাকসাম উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দূর্জয় সাহা জানান, পৌর এলাকার প্রতিটি মন্ডপ থেকে প্রতীমাগুলো লাকসাম জগন্নাথ বাড়ির সামনে এনে রাখা হবে এবং জগন্নাথ দেবালয়ের দীঘিতে বিসর্জন দেওয়া হবে।

ওই সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এদিকে, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. ইউনুস ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম, পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা পূজামন্ডপগুলো পরিদর্শন করেন।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম জানান, এবার লাকসাম পৌরসভা এলাকায় ১৮টিসহ উপজেলায় মোট ৩৪টি পূজামন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি বলেন, পূজা মন্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের লক্ষ্যে পুলিশ প্রশাসন, পূজা উদযাপন পরিষদ এবং প্রতিটি পূজামন্ডপের নেতৃবৃন্দের সহযোগিতায় আইন-শৃংখলা রক্ষা বাহিনীর কঠোর নজরদারির ফলে অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে সার্বজনীন শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে।

লাকসাম থানার পুলিশ পরিদর্শক ও অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, পুূজা মন্ডপগুলোতে আইন-শৃংখলা রক্ষায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া, সমন্বিত সহযোগিতার ফলে শারদীয় দুর্গোৎসবে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। তবে প্রতীমা বিসর্জনের সময়ও যেন কোনো ধরণের সমস্যা না হয় সেজন্য পুলিশসহ আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত অন্যান্য বাহিনীর কঠোর নজরদারী থাকবে।

লাকসাম উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দূর্জয় সাহা পুলিশ প্রশাসন, পূজা উদযাপন পরিষদ এবং প্রতিটি পূজামন্ডপের নেতৃবৃন্দের সহযোগিতায় অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে সার্বজনীন শারদীয় দুর্গোৎসব পালিত হওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com